দেশের সব থেকে বড় ক্যান্সার হাসপাতাল ফিস মাত্র ১০ টাকা জানুন সমস্ত কিছু

হরিয়ানার ঝজ্জর জায়গার দেশের সবথেকে বড় রাষ্ট্রীয় ক্যান্সার ইস্টিটিউট (National Cancer Institute) শুরু করা হয়েছে। এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটের উদ্ঘাটন মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী করেছেন।

দেশের সব থেকে বড় ক্যান্সার হাসপাতাল ফিস মাত্র ১০ টাকা জানুন সমস্ত কিছু
দেশের সব থেকে বড় ক্যান্সার হাসপাতাল ফিস মাত্র ১০ টাকা জানুন সমস্ত কিছু

এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটে প্রোটিন থেরাপির দ্বারা কেন্সারের চিকিৎসা করা হয়। প্রোটিন বিম দিয়ে ক্যান্সারের টিউমার নষ্ট করে দেওয়া হয়।  এর জন্য এমস অতি আধুনিক মেশিনের অর্ডারও দিয়ে দিয়েছেন। নিজ হসপিটালে এই মেশিনের দ্বারা চিকিৎসার খরচ প্রায় ২০ থেকে ২৫ লক্ষ টাকা হয়ে থাকে।

জানানো হয়েছে যে এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটে বর্তমানে ৫০ বেড দিয়ে শুরু করে দেওয়া হয়েছে। এই বছরের শেষের মধ্যে প্রায় ৪০০ বেদের সুবিধা প্রদান করা হবে। এখন এই হাসপাতালে ওপিডি তে ৮০ থেকে ১০০ রুগীদের চিকিৎসা হচ্ছে।

রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটের নির্দেশক দ্বারা জানানো হয়েছে দিল্লির এমস-AIIMS থেকেও রুগীদের এখানে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে। ২০২০ পর্যন্ত এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটে ৫০০ বেডের সুবিধা দেওয়ার টার্গেট রাখা হয়েছে। এখানে মার্চ থেকে অপারেশন ও রেডিওথেরাপি শুরু করে দেওয়া হয়েছে।

জানানো হয়েছে যে এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটে ফিস মাত্র ১০ টাকা রাখা হয়েছে। এটি ওপিডি ফিস হবে। ওপিডি সেবা এখানে শুরু করে দেওয়া হয়েছে। বর্তমানে এমস-AIIMS এর রুগীদের এখানে রেফার করা হয়।


এই রাষ্ট্রীয় ক্যান্সার ইনস্টিটিউটে যেই প্রোটিন থেরাপি দ্বারা চিকিৎসা হয়ে তার পরিপেক্ষিতে জানানো হয়েছে এই থেরাপি দ্বারা কেবলমাত্র ক্যান্সারের কোশিকা গুলিকেই নষ্ট করা হয়, আসে পাশের কোশিকার কোনো রকম ক্ষতি হয় না। এবং শরীরের অন্নান্ন জায়গায় রেডিয়েশনের কোনো প্রভাব পরে না।

আশা করছি আপনাদের এই তথ্য সাহায্য করবে। অবশ্যই এই তথ্য সকলের সাথে শেয়ার করবেন।

আমাদের এই তথ্য আপনাদের সাহায্য করবে, যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের থাকে শেয়ার করবেন। আর এই ধরণের আরো তথ্যের জন্য নজর রাখবেন আমাদের ওয়েবসাইটে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *